Monday, July 20, 2015

বর্তমান সত্য যা না জানলেই নয় । আবশ্যিক

       ঈমান কি ?                                   ইসলাম কি ?

ভিডিও টি দেখুন দয়া করে ।
https://youtu.be/Qe0o22NZqCI

ইসলামে আসতে আগে ঈমান আনতে হয় । ঈমান ছাড়া ইসলাম হয় না । তাহলে প্রশ্ন হলো 
১। ঈমান কি ?
২। ইসলাম কি ?
উত্তরঃ-
 ১। ঈমানঃ- পবিত্র কোর আন পাকে আল্লাহ বলেছেন, ''আমি কি তোমাদের রব্ব নই ।'' এই কথা আল্লাহ মানুষকে পৃথিবীতে পাঠাবার পূর্বে করেছিলেন । যখন আদম (আঃ) কে পৃথিবীতে পেরণ করবেন তার পূবে তার পিঠ থেকে সকল মানব রুহ কে জীজ্ঞাসা করলেন, আলস তুবি রব্বি কুম ? আর্থ্যা আমি কি তোমাদের রব্ব নই ।তার পরে আল্লাহ বলছেন, "" হে মানব মন্ডলি তোমরা তোমার রব্বের প্রতি ঈমান আন ।"" আমরা আল্লাহের ৯৯ নামের অর্থ পেয়েছি কিন্তু কথাও রব্ব নামের অর্থ পাওয়া যাইনিই ।
তবে রব্বের প্রকৃত অর্থ হল একক । 
অর্থ্যাৎ আল্লাহ হোল তার সত্তা বাচক নাম ।
৯৯ নাম হোল গুন বাচক নাম ।
আর রব্ব মূলত কোন নাম নয় । রব্ব হোল তার পরিচয় ।
রব্ব = আল্লাহ = ৯৯ নাম ( রহমান, রাহিম, রাজ্জাক, খালেক , ইত্যাদি ।)
এখন মুল কথায় আসি তা হল ঈমান কি ।
ঈমান হল যে ব্যাক্তি আল্লাকে রব্ব হিসাবে বিশ্বাস কবে মানবে, এবং জীবনের প্রতিটি অবস্থায় তারই গোলামি, আনুগত্য, উপাসনা করবে সেই ঈমানদার ।
ঈমানদার কখোন অন্যায় কাজ করতে পারে না কারন করলে সে আর ঈমানদার থাকে না । কারন আল্লাহ সকল অন্যায় থেকে পবিত্র, তিনি এই ধরনের কাজের আদেশ কখনোই দেন না ।

তবে কোন কোন বইতে উল্লেখ আছে,
 রব্ব = সৃষ্টিকর্তা, পালনকর্তা,রিযিকদাতা, জীবনদাতা, মৃত্যুওদাতা, বিচারদিনের মালিক, সার্বভৌমত্বের মালিক, চুরান্ত ক্ষমতার মালিক, নিরংকুশকর্তা, আইন-বিধানদাতা, কর্তৃতের মালিক, ভয়ের মালিক, একমাত্র সাহায্যকারী, একমাত্র ক্ষতির মালিক, । ইত্যাদি

যেমন, আমি যদি বলি আমার নাম মামুন আপনি কি আমাকে ছিনবেন ।
আপনার মনে প্রশ্ন আসবে আপনার
নাম কি ?
বাড়ি কথায় ?
বাপের নাম কি ?
দাদার নাম কি ?
দেশ,বিভাগ, জেলা, থানা, গ্রাম এর নাম কি ?
এতো কিছুর পরে আপনি আমাকে ছিনবেন এটাই আমার পরিচয় ।
ঠিক ঐ টা আল্লাহ তায়ালার পরিচয়
সুরা ইখলাস

বলুন, তিনি আল্লাহ, এক,
আল্লাহ অমুখাপেক্ষী,
তিনি কাউকে জন্ম দেননি এবং 
কেউ তাকে জন্ম দেয়নি
এবং তার সমতুল্য কেউ নেই। 
আয়াতুল কুরছী
আল্লাহ ছাড়া অন্য কোন উপাস্য নেই, তিনি জীবিত, সবকিছুর ধারক। তাঁকে তন্দ্রাও স্পর্শ করতে পারে না এবং নিদ্রাও নয়। আসমান ও যমীনে যা কিছু রয়েছে, সবই তাঁর। কে আছ এমন, যে সুপারিশ করবে তাঁর কাছে তাঁর অনুমতি ছাড়া? দৃষ্টির সামনে কিংবা পিছনে যা কিছু রয়েছে সে সবই তিনি জানেন। তাঁর জ্ঞানসীমা থেকে তারা কোন কিছুকেই পরিবেষ্টিত করতে পারে না, কিন্তু যতটুকু তিনি ইচ্ছা করেন। তাঁর সিংহাসন সমস্ত আসমান ও যমীনকে পরিবেষ্টিত করে আছে। আর সেগুলোকে ধারণ করা তাঁর পক্ষে কঠিন নয়। তিনিই সর্বোচ্চ এবং সর্বাপেক্ষা মহান। 
এই কথা যে একান্ত ভাবে বিশ্বাস করবে ও পালন করবে সেই প্রকৃত ঈমানদার ।
এবার আমরা আসি ইসলামে
ইসলাম কি ?
উত্তরঃ- ইসলাম হল তিনটি বিষয় মানা বিশ্বাস করা এবং মৃত্যু পর্যন্ত তা আমল করা ।
১। দাসত্ব   ২। আনুগত্য   ৩। উপাসনা করা ।
দাসত্বঃ- আল্লাহকে সকল ক্ষমতার মালিক মানে ঈমান এনে তার গোলাম হয়ে যাওয়া । দাস হয়ে যাওয়া । তার দেয়া ইসলামের সকল আইন-বিধান পালন করা ।
২। আনূগত্যঃ- দাসত্য পূর্ন করার জন্য রাসূল (সাঃ) কে পুরোপুরি ভাবে অনুসরন ও অনুগত হয়ে যাওয়া । রাসুল (সাঃ) জীবনে যা করেনিই তা কখনো না করা । সব সময় কোর-আন ও হাদীস মেনে জীবন পরিচালনা করা ।

৩। উপাসনাঃ- আল্লাহকে ছাড়া অন্য কার উপাসনা না করা, অন্য কাউকে সাহায্য কারী না ভাবা । অন্য কার কাছে সাহায্য না চাওয়া । নামায, রোজা, হজ্জ, যাকাত, দান, সঠিক ভাবে পালন করা ।
এবং সর্বশেষ বিষয় হল সকল বিষয়ে হাদীস কোর-আন ছাড়া বিচার কার্য করা যাবে না । এবং নিজের সুবিধা আনুযায়ী হাদীস ও কোর-আন ব্যবহার করা যাবে না । করলে কুফরি করা হবে কারন সবাই মনে করবে আল্লাহর নিয়মেই বিচার হয়েছে, কিন্তু সত্য বিচার হয় নিই । কারন এখানে নিজের সুবিধা প্রয়োগ হয়েছে । আর আল্লাহ সব দেখেন, সব বোঝেন, তিনি মহাজ্ঞানী । সুতরাং একমাত্র তাকেই ভয় কর ।
এটাই হল ইসলাম
এটাই মহা সত্য যে ১০০০০০০০০০০০%  sure সারা পৃথিবীতে ইসলাম কায়েম হবে ২০২৫ সালে ।


No comments:

Post a Comment